বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ১০:১১ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
নরসিংদী, রংপুর, খুলনা, বাগেরহাট, দিনাজপুর ও খাগড়াছড়িতে জেলা প্রতিনিধি আবশ্যক। প্রার্থীকে অবশ্যই অধুমপায়ী ও স্নাতক ডিগ্রী পাশ হতে হবে। ই-মেইলে আবেদন করুন। 

নাসিকে জমে উঠেছে নির্বাচনী উৎসব

  • আপডেট: সোমবার, ১০ জানুয়ারী, ২০২২, ৯.৪১ পিএম
সফিকুল ইসলাম :
সবকিছু ঠিকঠাক থাকলে আগামী ১৬ জানুয়ারি অনুষ্ঠিত হবে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনী উৎসব। এরইমধ্যে নির্বাচনকে সামনে রেখে নাসিকের মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রচারণায় উৎসবের নগরীতে পরিণত হয়েছে রাজধানীর পাশ্ববর্তী জেলা নারায়ণগঞ্জ।
প্রার্থীরা ভোটারদের আকৃষ্ট করতে ওয়ার্ড, পাড়া-মহল্লায় ঘরে ঘরে গিয়ে ভোট চাচ্ছেন এবং ভোটারদের বিভিন্ন প্রতিশ্রুতি দিচ্ছেন। বিশেষ করে নির্বাচনের প্রধান দুই হেভিওয়েট প্রার্থী সেলিনা হায়াৎ আইভী ও তৈমূর আলম খন্দকারের মধ্যে চলছে পাল্টাপাল্টি অভিযোগ। উন্নয়নের নানা প্রতিশ্রুতির পাশাপাশি একে অপরের দিকে বিস্ফোরক মন্তব্যও ছুড়ে দিচ্ছেন। তবে ভোট উৎসব কেন্দ্র করে ভোটারদের মধ্যে বাড়তি উৎসাহ বিরাজ করছে।
প্রার্থীরা ভোট প্রার্থনায় বেরুলে ফুল ছিটিয়ে বরণ করে নিচ্ছেন ভোটাররা। নগরজুড়ে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের নানা ধরনের গানের ছন্দে মাইকিং প্রচারণা, সমর্থকদের মিছিল ও স্লোগানে উৎসবমুখর অনেকটাই উত্তাপ ছড়াচ্ছে এই জেলায়।
নাসিক নির্বাচনের ভোট উৎসবে সরব উপস্থিতি নিশ্চিত করেছে সরকারি দল আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগসহ সহযোগী সংগঠনগুলো। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর বিজয় নিশ্চিতে কাজ করছেন কেন্দ্রীয় ও মহানগর নেতারা।
এদিকে, নির্বাচনকে কৌশল হিসেবে নিয়েছে ক্ষমতাসীন দলের প্রধান প্রতিপক্ষ বিএনপি। স্বতন্ত্র প্রার্থী ও বিএনপি নেতা তৈমূর আলম খন্দকারকে বহিষ্কার করার ঘটনাকে আইওয়াশ বলছেন সংশ্লিষ্টরা। তৈমূর আলম খন্দকারকে বহিষ্কার করা হলেও দলটির দ্বিতীয় সারির কেন্দ্রীয় ও মহানগর নেতারা হাতি প্রতীকের পক্ষে কাজ করছেন। কৌশল হিসেবে সিনিয়র নেতারা প্রচারণায় নামছেন না বলে একাধিক সূত্র জানিয়েছে।
আজ সোমবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব ভবনে একটি চাইনিজ রেস্তোরাঁয় স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভা করেন নির্বাচন মনিটরিং দায়িত্বে থাকা আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। এসময় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আওয়ামী লীগের ভেতরে থেকে নৌকার প্রার্থীর বিরুদ্ধে অবস্থান নিলে সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে।
আজ প্রচারণায় আরও গতি ফেরাতে এবং নৌকা প্রতীকের পক্ষে গণজোয়ার সৃষ্টির লক্ষ্যে নগরীর ২ও ৩নং ওয়ার্ডে সিদ্ধিরগঞ্জ বটতলা, আনন্দনগর, মুক্তিনগর, রসুলবাগ, এ্যাপোলো, পানপট্রি সহ বিভিন্ন মোড়ে ও অলিতে গলিতে প্রচারণায় অংশ নিয়েছেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য মোয়াজ্জেম হোসেন।
এসময় উপস্থিত ছিলেন, ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, সাংগঠনিক সম্পাদক গাজী সারোয়ার হোসেন বাবু, প্রচার সম্পাদক এরমান হক বাবু, ঢাকা মহানগর দক্ষিন যুবলীগের ৬৬নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মোঃ রাসেল ভূইয়া, সহ-সভাপতি মোঃ নাসির উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ এরশাদ মিয়া এবং নারায়ণগঞ্জ মহানগর যুবলীগ নেতা আব্দুল মতিন, আব্দুল মান্নান মুন্না, রাহুল সরকারসহ স্থানীয় অন্যান্য নেতৃবৃন্দ ব্যাপক প্রচারণা চালান।
নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, শামীম ওসমান কীসের পক্ষে প্রচারণা করবেন জানি না, আমার জানার প্রয়োজনও নেই। বিগত নির্বাচনগুলোর দিকে দেখলে দেখা যাবে, যতকিছুই হোক না কেন এখানে উৎসবমুখর পরিবেশেই নির্বাচন হয়, এবারও তাই হবে। তিনি বলেন, দলের সিদ্ধান্তের বাইরে তিনি (শামীম ওসমান) কেন গিয়েছেন, তা জানি না। তিনি সংবাদ সম্মেলনে কী বলবেন তাও জানি না। তার সমর্থন দেওয়া বা না দেওয়ায় খুব বেশি কী ডিফারেন্স হয়ে যাচ্ছে? গণমাধ্যম তাকে নিয়ে সারাক্ষণ ব্যস্ত। আমি ব্যস্ত আমার জনগণকে নিয়ে। সোমবার সকালে শহরের ২ নং রেলগেটস্থ জেলা ও মহানগর আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন আইভী।
তবে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচনে নৌকা প্রতীকের পক্ষে থাকার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। তিনি বলেন, ১৬ তারিখ খেলা হবে এবং খেলা দেখা যাবে, গরিবের বউ যেন সবার ভাবি।
আজ দুপুরে নারায়ণগঞ্জের চাষাঢ়ায় আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে তিনি এ ঘোষণা দেন। শামীম ওসমান বলেন, বিভিন্ন মিডিয়ায় বিভিন্নভাবে আমার অবস্থান নিয়ে প্রচার করা হচ্ছে। বিষয়টি পরিষ্কার করতে সাংবাদিক সম্মেলনে এসেছি। তিনি বলেন, আমি নৌকার বিরুদ্ধে নই, নৌকা প্রতীক আমাদের রক্ত দিয়ে কেনা প্রতীক।
তিনি আরো বলেন, নির্বাচন আসলেই একটা সমস্যা হয়ে যায়। এখন আমার অবস্থা ‘গরিবের বউ যেন সবার ভাবি’। এও বলে আমি ওনার, উনিও বলে আমি ওনার। দুজনে দুজনকে দিয়ে দিতে চায়। নারায়ণগঞ্জ নৌকার ঘাঁটি, শেখ হাসিনার ঘাঁটি মন্তব্য করে শামীম ওসমান বলেন, এখানে অন্য কোনো খেলা খেলার চেষ্টা করবেন না। কে প্রার্থী, হু কেয়ারস? প্রার্থী আম গাছ হোক আর কলাগাছ হোক, সব সময় নৌকার প্রতি সাপোর্ট।
স্বতন্ত্র প্রার্থী তৈমূর আলম খন্দকারের উদ্দেশ্যে তিনি বলেন, আমার মনে হয় না নারায়ণগঞ্জে বিএনপি-জামায়াতের ওই ক্ষমতা আছে যে নৌকাকে ডুবিয়ে দেবে। হাতি সাইজে বড় হতে পারে; আমরা হাতি কাঁধে নিয়ে দৌড় দেব, কিন্তু নৌকার ওপর উঠতে দেব না। নৌকার বিজয় নিশ্চিত।
আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আবদুস সবুর বলেছেন, আগামী ১৬ জানুয়ারি ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে নারায়ণগঞ্জবাসি আবারো প্রমান করে দিবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা (নৌকা) প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভীর বিজয় বিজয় নিশ্চিত।
সোমবার নাসিকের ৪নং ওয়ার্ডে নৌকার প্রার্থীর পক্ষে গণসংযোগকালে তিনি এসব কথা বলেন।
আবদুস সবুর বলেন, যতই ষড়যন্ত্র করা হোক, কোনোক্রমেই নৌকার প্রার্থীকে ঠেকানো যাবে না। নাসিক নির্বাচনে আগামী ১৬ জানুয়ারি নৌকার বিজয় হবেই হবে, ইনশাল্লাহ।
আগামী ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচন সামনে রেখে ভোটারদের মাঝে ব্যাপক উৎসাহ-উৎসবের আমেজ বিরাজ করছে।
এসএন/এম

শেয়ার করুন

এই বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© ২০১৯  শিকড়নিউজ২৪.কম সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |
Developed by POPCORN
themesbazshikornew23234
© ২০১৯  শিকড়নিউজ২৪.কম সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |
Theme Download From ThemesBazar.Com