বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০৯:২৩ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
নরসিংদী, রংপুর, খুলনা, বাগেরহাট, দিনাজপুর ও খাগড়াছড়িতে জেলা প্রতিনিধি আবশ্যক। প্রার্থীকে অবশ্যই অধুমপায়ী ও স্নাতক ডিগ্রী পাশ হতে হবে। ই-মেইলে আবেদন করুন। 

প্রতিষ্ঠাবার্ষিকীতে ব্যাপক প্রস্তুতি যুবলীগের

  • আপডেট: রবিবার, ৭ নভেম্বর, ২০২১, ১১.৪৩ পিএম

স্টাফ রিপোর্টার: আগামী ১১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠা বাষির্কী। ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং বনানীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণি-সহ ১৫ আগস্ট নিহত শহীদদের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ, দোয়া ও মোনাজাত এর মধ্য দিয়ে যুবলীগের এবারের প্রতিষ্ঠা বাষির্কীর কার্যক্রম শুরু হবে।

সংগঠােনর প্রতিষ্ঠাবাষির্কী উপলক্ষে উত্তর ও দক্ষিণ যুবলীগ ব্যাপক প্রস্তুতি নিয়েছে। কেন্দ্রীয় সকল কর্মসূচী সফল করার লক্ষ্যে দক্ষিণের অন্তর্গত প্রতিটি ইউনিট তাদের কর্মপরিকল্পনা নির্ধারণ করেছে।

৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর উৎসবকে প্রতিটি ওয়ার্ডে ওয়ার্ডের কার্যালয়গুলোকে সুসজ্জিত করতে নেতাকর্মীদের সেভাবে প্রস্তুতি নেয়ার আহ্বান জানিয়েছেন সংগঠনটির যুগ্ম সাধারন সম্পাদক মতিউর রহমান বাদশা।

তিনি বলেন, রাষ্ট্রনায়ক শেখ হাসিনা গত বছর মহামারি করোনায় আমাদের নির্দেশনা দিয়েছিলেন অসহায়-কর্মহীণ মানষের পাশে থাকার। আমরা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে সেটি অক্সরে অক্ষরে পালন করেছি। একইসাথে প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছি মানবতার সেবায়।

তিনি বলেন, ইতিমধ্যে করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার সফল হয়েছে, তাই এবার ঝাকঝমকভাবে পালন করা হবে। তিনি বলেন, ঢাকা মহানগর দক্ষিনে ৭৫টি এবং উত্তরের ৫৪টি ওয়ার্ড শাখা। প্রত্যেকে ব্যাপক জনসমাগম নিয়ে আসবেন। সংগঠনে এ প্রতিযোগিতা থাকতে হবে, এটাই সৌন্দর্য। তিনি আরো বলেন, আপনাদের উপস্থিতিকে সুশৃঙ্খল ও বর্ণাঢ্য করতে হবে। একইসাথে ওয়ার্ডে ওয়ার্ডে সাজসজ্জা থাকতে হবে।
আগামী ১১ই নভেম্বর বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৯তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেন্দ্রীয় যুবলীগের সকল কর্মীসুচি সফল করার জন্য নির্দেশনা প্রদান করেন যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ ও সাধারণ সম্পাদক আলহাজ্ব মাইনুল হোসেন খান নিখিল।

যুবলীগের কর্মসুচি সফল করার লক্ষ্যে গত শনিবার (৬ই নভেম্বর) বিকাল ৩ টায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণ শাখার কেন্দ্রীয় কার্যালয়ে বিশেষ বর্ধিতসভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা এবং পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা। সভায় মহানগর যুবলীগের কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ ও বিভিন্ন ওয়ার্ডের সভাপতি এবং সাধারণ সম্পাদক গন উপস্থিত ছিলেন।

সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকী সফল করার লক্ষ্যে যুবলীগ দক্ষিনের নেতারা প্রতিটি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদককে বিশেষ নির্দেশনা দেন নেতারা। ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক এইচ এম রেজাউল করিম রেজা বলেন, দক্ষিনে আমাদের ৭৫টি ওয়ার্ড এবং প্রতিটি ইউনিটের কার্যালয়কে আলোকসজ্জা করা হবে। এতে পদ্মাসেতু-মেট্রোরেলসহ আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নচিত্র তুলে ধরা হবে। একইসাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষন প্রচার করা হবে। এসব সফল করার জন্য ইতিমধ্যে দক্ষিন যুবলীগের অন্তর্গত ৭৫ টি ওয়ার্ডের সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশনা দেয়া হয়েছে। একইসাথে আগামী ১২ নভেম্বর প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় সুশৃঙ্খলভাবে ব্যানারসহ মহানগর নেতৃবৃন্দের সকল দিক নির্দেশনা মেনে সভাস্থলে উপস্থিত থাকার জন্য অনুরোধ করা হয়েছে বলে জানান রেজাউল করিম রেজা।

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের অন্তর্গত ৬৮নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক ও কাউন্সিলর মাহমুদুল হাসান পলিন আগামী ১১নভেম্বর সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীর দিন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণি-সহ ১৫ আগস্ট নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাতের আয়োজন করেছেন। একইসাথে এদিন এতিম-অসহায়দের জন্য খাবার বিতরণ করবেন তিনি।

অপরদিকে ৬৫ নং ওয়ার্ড যুবলীগের সভাপতি নীরু আমিন নুরুল বলেন, এবারের প্রতিষ্ঠা বাষির্কীতে ঝাক-জমকপূর্ণভাবে অংশ নেব। কেন্দ্রীয় দিক নিদের্শনা মেনে বাহারি সাঁজে র‌্যালীতে ৬৫ নং ওয়ার্ডের নেতাকর্মীরা অংশ গ্রহণ করবে।

অপরদিকে প্রতিষ্ঠাবাষিকী সফল করার লক্ষে ৬৬নং ওয়ার্ড সভাপতি রাসেল ভূইঁয়া ও সাধারন সম্পাদক মেহেদী হাসান রোববার বিকালে বর্ধিত সভা করেছে। নেতৃদ্বয়
জানান, আমাদের প্রিয় নেতা ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের ভারপ্রাপ্ত সভাপতি মাইনউদ্দিন রানা এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা‘র নিদের্শনায় প্রতিষ্ঠাবাষির্কী পালনে ব্যাপক প্রস্তুতি নিয়েছি। কেন্দ্রীয় নিদের্শনা অনুযায়ি আমরা-আমাদের কর্মপরিকল্পনা ঠিক করেছি। তবে ৬৭নং ওয়ার্ড যুবলীগের সভাপতি কাজী খলিলুর রহমান খলিল। তিনি জানান, সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীতে ৬৭নং ওয়ার্ড যুবলীগ কার্যালয়কে আলোক সজ্জার কাজ চলছে। এই ক্লাবে প্রতিষ্ঠাবার্ষিকীর আগের রাত থেকেই বর্তমান সরকারের নানা উন্নয়নচিত্র তুলে ধরবেন তিনি। একইসুরে কথা বলেছেন ৬৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি মো: আরিফুল হক রাসেল ও সাধারণ সম্পাদক এস এম সোহেল। এস এম সোহেল বলেন, এবারের প্রতিষ্ঠা বাষির্কী সুন্দর ও সফলভাবে পালন করতে আমরা ব্যাপক প্রস্তুতি নিয়েছি। এ বিষয়ে ঢাকা মহানগর যুবলীগ দক্ষিণের প্রচার সম্পাদক আরমান হক বাবু বলেন, যুবলীগের প্রতিটি নেতাকর্মীর জন্য সংগঠনের প্রতিষ্ঠাবার্ষিকীকে কেন্দ্র করে যেকোন অনুষ্ঠান বিশেষ গুরুত্ব বহন করে। এদিন ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং বনানীতে যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণি-সহ ১৫ আগস্ট নিহত শহীদদের কবরে পুষ্পার্ঘ্য অর্পণ, দোয়া ও মোনাজাত এর মধ্য দিয়ে যুবলীগের এবারের প্রতিষ্ঠা বাষির্কীর কার্যক্রম শুরু হবে বলেন জানান আরমান হক বাবু।

তিনি বলেন, ইতিমধ্যে সংগঠনের প্রতিষ্ঠা বাষির্কীতে ঢাকা মহানগর দক্ষিনের প্রতিটি যুবলীগ নেতাকর্মীদের মাঝে উৎসবের আমেজ সৃষ্টি হয়েছে। একইসাথে রাজধানীর বিভিন্ন সড়কে সড়কে শোভা পাচ্ছে বড় বড় তোড়ন, ফেস্টুন ও পোস্টার।

এসএন/ শফিক

শেয়ার করুন

এই বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© ২০১৯  শিকড়নিউজ২৪.কম সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |
Developed by POPCORN
themesbazshikornew23234
© ২০১৯  শিকড়নিউজ২৪.কম সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |
Theme Download From ThemesBazar.Com