শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:২১ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
নরসিংদী, রংপুর, খুলনা, বাগেরহাট, দিনাজপুর ও খাগড়াছড়িতে জেলা প্রতিনিধি আবশ্যক। প্রার্থীকে অবশ্যই অধুমপায়ী ও স্নাতক ডিগ্রী পাশ হতে হবে। ই-মেইলে আবেদন করুন। 

ভূমিদস্যুরা লুটে নিচ্ছে সাদিশ ও নারাঙ্গল চরের মাটি

  • আপডেট: শুক্রবার, ২০ আগস্ট, ২০২১, ১২.০৪ পিএম

এনামুল হক, বাকেরগঞ্জ প্রতিনিধি :

বরিশালের বাকেরগঞ্জ উপজেলার কলসকাঠি ইউনিয়নের দক্ষিণ শাদিস ও দক্ষিণ নারাঙ্গলের নদী সীমানায় অবস্থিত চরের মাটি লুটে নিচ্ছে ভূমিদস্যুরা। দিনে দুপুরে হাজারো লোকের সামনে ট্রলার ও নৌকা নিয়ে ভূমিদস্যুদের লোকজন মাটি কেটে নিয়ে যাচ্ছে। এমনটাই অভিযোগ করলেন এলাকাবাসী।

পায়রা নদীর স্রোত আর ঢেউয়ে চলে আসা মাটি জমে দক্ষিন শাদিস ও নারাঙ্গল গ্রাম সংলগ্ন সীমানায়। প্রকৃতির এ মাটির মালিক উল্লেখিত গ্রামের বাসিন্দারা আর এর দেখভাল করবেন প্রশাসনের লোকেরা। অথচ সবার নাকের ডগার মধ্য দিয়েই জমে থাকা এ মাটি লুট করে নিচ্ছে ভূমিদস্যুরা। দেখার যেন কেউ নেই।

সরকারি অনুমোদন ছাড়া ক্ষমতার দাপটে এভাবে চরাঞ্চল থেকে মাটি লুটে নেয়ায় হুমকির মুখে পড়েছে দক্ষিণ শাদিস ও দক্ষিণ নারাঙ্গল গ্রাম।

নাম প্রকাশে অনিচ্ছুক বেশ কয়েকজন এই প্রতিবেদককে জানান, টাকার বিনিময়ে ক্ষমতাসীন নেতাদের হাত কচলিয়ে ভূমিদস্যু ও চোরাকারবারীরা তাদের শ্রমিক দিয়ে এবং সশস্ত্র ক্যাডারদের উপস্থিতিতে চরাঞ্চলের মাটি লুট করে নিচ্ছে। এ বিষয়ে উর্দ্ধতন কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।

এস এন/ টিপু

শেয়ার করুন

এই বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© ২০১৯  শিকড়নিউজ২৪.কম সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |
Developed by POPCORN
themesbazshikornew23234
© ২০১৯  শিকড়নিউজ২৪.কম সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |
Theme Download From ThemesBazar.Com