শনিবার, ২৪ জুলাই ২০২১, ০২:০৯ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
নরসিংদী, রংপুর, খুলনা, বাগেরহাট, দিনাজপুর ও খাগড়াছড়িতে জেলা প্রতিনিধি আবশ্যক। প্রার্থীকে অবশ্যই অধুমপায়ী ও স্নাতক ডিগ্রী পাশ হতে হবে। ই-মেইলে আবেদন করুন। 

করোনারোধে বিরামহীন ছুটে চলছেন শিবপুরের ইউএনও

  • আপডেট: শুক্রবার, ৯ জুলাই, ২০২১, ৩.৪৪ পিএম

আলম খান, নরসিংদী থেকে :

নরসিংদীর শিবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা কাবিরুল ইসলাম খান, প্রতিদিন উপজেলার প্রত্যন্ত অঞ্চলের অলি- গলি চায়ের দোকান থেকে শুরু করে হাট-বাজার, রাস্তা-ঘাট সর্বক্ষণ পাহারাদারের মতো করে ঘুরে ঘুরে শিবপুরবাসীর নিরাপত্তায় নিজেদের জীবনের শ্রেষ্ঠ মূহুর্তগুলি অতিবাহিত করছেন। মে কোন স্থান থেকে সমস্যার খবর পেয়ে মুহুর্তে ছুটে গিয়ে সমাধান করে প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।

ইউএনও কাবিরুল ইসলাম বলেন, সরকারি কর্মকর্তাদের এমন তৎপর কর্মকান্ডে খুশি শিবপুর উপজেলার জনগণ। সর্বত্র প্রশংসিত হচ্ছেন সকলের কাছে।

ইতিমধ্যে যাকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে বিভিন্ন ব্যক্তি তাদের প্রশংসা করে পোষ্ট দিয়েছেন।

ইউএনও কাবিরুল ইসলাম খান তার কর্মের জন্য আন্তরিক ধন্যবাদ জানান। অনেকে তাকে যুদ্ধা বলেও অবহিত করছেন।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা নির্বাহী কর্মকর্তা কবিরুল ইসলাম খান গণমাধ্যমকে বলেন, শিবপুরের জনসাধারণ আমার পরিবারের মতো। এখানে আসার পর থেকে মানুষকে সঠিকভাবে সেবা দিয়ে আসছি। সরকারি নির্দেশনা বাস্তবায়নে জাতীয় সংসদ সদস্য আলহাজ্ব জহিরুল হক ভূইয়া মোহন ও উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব হারুনুর রশীদ খানের সহযোগীতা ও দিক-নির্দেশনা ও জেলা প্রশাসক আবু নইম মোহাম্মদ মারুফ খানের মতো আমরা মানুষের সেবায় সর্বক্ষণ কাজ করে যাচ্ছি। মহামারি করোনা ভাইরাসের প্রাদুর্ভার থেকে জনগণকে সচেতন করা আমার দায়িত্ব ও কর্তব্য। তবে আমরা যে যুদ্ধে নেমেছি সে যুদ্ধে জয়ী হতে হলে জনগণকেও সচেতন হতে হবে। সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে। অপ্রয়োজনে ঘরের বাইরে বের হওয়া যাবে না। শিবপুর উপজেলা লকডাউনের প্রয়োজন আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, এখনো সেরকম পরিস্থিতির সৃষ্টি হয়নি, যদি পরিস্থিতির অবনতি হয় তাহলে সেটা তখন উপরোস্থ কর্মকর্তাদের সাথে আলাপ আলোচনা করে ব্যবস্থা নেয়া হবে।

জীবনের ঝুঁকি নিয়ে কাজ করার প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, এই ধরণের মহামারি আমি আমার জীবনে আগে কখনো দেখিনি। যদিওবা কাজ করতে গিয়ে জীবনের ঝুঁকি রয়েছে, পরিবারের সুরক্ষা নিয়ে চিন্তা রয়েছে তবুও দেশ ও মানুষের জন্য কাজ করতে পারছি সেটাই জীবনের সবচেয়ে বড় পাওয়া বলে মনে করি। জনগণকে সচেতন করতে ও মহামারি থেকে রক্ষার্থে সর্বদা চেষ্টা চালিয়ে যাচ্ছি। ইতিমধ্যে সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয়েছে এবং তা অব্যাহত রয়েছে। কিন্তু দু:খজনক হলেও সত্য যে বেশিরভাগ মানুষ এখনো অবহেলা করে আড্ডা ঘুরাঘুরিতে ব্যস্ত সময় পার করছেন। আমরা যখন যে স্থান দিয়ে অভিযানে যাই আমাদের দেখে তারা সটকে পড়ে। তারা মূলত আমাদের ভয় পাচ্ছে ভাইরাসকে নয়। আল্লাহ না করুক এই অবহেলা যেন কারো বিপদ হয়ে না দাঁড়ায়।ইউএনও কাবিরুল ইসলাম খান আরো বলেন, এসবের মধ্যেও দেশের প্রতি সম্মাণ রেখে জনগণের জন্য কাজ করে যাচ্ছি। কেননা মানুষ মানুষের জন্য।তিনি আরো বলেন, আমাদের বাংলাদেশের মানুষ বেশি আবেগী। কোন একটা ঘটনা ঘটলেই সবাই ভিড় জমায়। আমরা একসময় দেখতাম সবাই পাড়া মহল্লায় মুরব্বিদের কথা শুনতো, তাদের মানতো, কিন্তু এখন অনেকেই মুরব্বিদের তেমন মানতে চায় না, যে যার যার মতো করে চলে। আরো একটি বিষয় হচ্ছে আমাদের দেশে নিম্ন মধ্যবিত্ত মানুষের সংখ্যায় বেশি যার ফলে তারা কর্মহীন হয়ে পড়াতে বেশি ক্ষতিগ্রস্থ হয়ে কাজের সন্ধানে বের হচ্ছে। তবুও আমরা চেষ্টা করি তাদের বুঝানোর জন্য। আমি সকলের কাছে আবারো অনুরোধ করবো একটু কষ্ট হলেও অহেতুক ঘুরাফেরা না করে ঘরে থাকুন, সুস্থ থাকুন, নিরাপদ থাকুন, আপনাদের সেবায় আমরা সর্বাত্বক কাজ করে যাচ্ছি।।তিনি সৎ নিষ্ঠা ও দক্ষতার সঙ্গে প্রশাসনের কাজসমূহ করে যাচ্ছেন। প্রশাসনের প্রতিটি কাজে সহযোগীতা পেয়ে যাচ্ছেন একেবারে তৃনমুল পর্যায়ের ব্যক্তিরাও। এছাড়াও প্রশাসনকে শিবপুর মডেল থানা পুলিশ এবং বাংলাদেশ সেনাবাহিনী টিম সর্বক্ষণ সহযোগিতা করে যাচ্ছেন। বিশ্ব আজ থমকে গেছে, অর্থনৈতিক কার্যক্রম এক প্রকার বন্ধ বললেই চলে। বিশ্ববাসি এই মহামারি থেকে কবে মুক্তি পাবে তা কারো জানা নেই। অপরদিকে মানুষ সৃষ্টিকর্তার প্রতি দুহাত তুলে প্রার্থনা করছেন, তিনি বিশ্ববাসিকে এই মহামারি থেকে রক্ষা করে আবারো আলোর পথ দেখাবেন এমনটাই প্রত্যাশা সকলের।

শেয়ার করুন

এই বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© ২০১৯  শিকড়নিউজ২৪.কম সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |
Developed by POPCORN
themesbazshikornew23234
© ২০১৯  শিকড়নিউজ২৪.কম সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |
Theme Download From ThemesBazar.Com