রবিবার, ১৩ জুন ২০২১, ০২:৫৫ অপরাহ্ন
বিজ্ঞপ্তি:
নরসিংদী, রংপুর, খুলনা, বাগেরহাট, দিনাজপুর ও খাগড়াছড়িতে জেলা প্রতিনিধি আবশ্যক। প্রার্থীকে অবশ্যই অধুমপায়ী ও স্নাতক ডিগ্রী পাশ হতে হবে। ই-মেইলে আবেদন করুন। 

সম্মান পেয়ে মরতে চাই : বীর মুক্তিযোদ্ধা মোঃ কামরুল হোসেন

  • আপডেট: শনিবার, ২৬ ডিসেম্বর, ২০২০, ১.৩৭ পিএম

 ইমন মিয়া, রূপগঞ্জ রিপোর্টার, শিকড় নিউজ :

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুড়াপাড়া ইউনিয়নের মঙ্গলখালী এলাকার বীর মুক্তিযোদ্ধা মোঃ কামরুল হোসেন মৃত্যুর আগে মুক্তিযোদ্ধার সম্মান পেয়ে মরতে চান।

তিনি সেনাবাহিনীর সৈনিক হিসাবে ২নং সেক্টরের মেজর এটিএম হায়দার ও মেজর খালেদ মোশারফের অধীনে পাক সেনাদের বিরুদ্ধে যুদ্ধ করেন। তাঁর সঙ্গীয় মুক্তিযোদ্ধারা হলেন ক্যাপ্টেন মাহবুবুর রহমান, সুবেদার তোফাজ্জল হোসেন ও সুবেদার আলী আকবর পাটোয়ারী।

অনেক দেন দরবার আর আবেদন নিবেদন করে ব্যর্থ হয়ে তিনি এখন নিশ্চুপ হয়ে পড়েছেন।
সম্প্রতি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, ১৯৭১ এ পাক সেনাদের বিরুদ্ধে যুদ্ধ করার অন্তত একটি প্রমাণ আর তিন জন মুক্তিযোদ্ধার স্বাক্ষী পাওয়া গেলে সেই মুক্তিযোদ্ধার নাম অন্তর্ভুক্ত করা হবে।

এ ঘোষণার পর থেকে কামরুল হোসেন বীর মুক্তিযোদ্ধা হিসাবে অন্তর্ভুক্ত হওয়ার নতুন করে স্বপ্ন দেখছেন।

স্বাধীনতার ৪৯ বছরেও স্বীকৃতি পায়নি বীর মুক্তিযোদ্ধা মোঃ কামরুল হোসেন। তাঁর তিন ছেলে এক মেয়ে ও স্ত্রী নিয়ে সংসার। বয়সের ভারে তিনি ন্যুব্জ। ছেলেরা দিন মজুর। এক ছেলের স্বল্প আয়ে তার সংসার চলে কোন রকম।

অপর দুই ছেলে সংসারে কোন খরচ দেননা। তারা স্ত্রী ও সন্তান নিয়ে আলাদা থাকেন। অতি কষ্টে সংসার চলে স্বীকৃতি না পাওয়া মুক্তিযোদ্ধা কামরুল হোসেনের ।

বীর মুক্তিযোদ্ধা কামরুল হোসেন শিকড় নিউজ এর এই প্রতিবেদককে বলেন, প্রত্যক্ষ যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। কিন্তু আমি এখনো পরাধীন রয়ে গেছি। মৃত্যুর আগে আমি বীর মুক্তিযোদ্ধা হিসাবে সম্মান পেয়ে মরতে চাই।

শেয়ার করুন

এই বিভাগের সর্বোচ্চ পঠিত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© ২০১৯  শিকড়নিউজ২৪.কম সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |
Developed by POPCORN
themesbazshikornew23234
© ২০১৯  শিকড়নিউজ২৪.কম সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত |
Theme Download From ThemesBazar.Com